শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

‘শান্তিপূর্ণ সমাধান চায়’ নিউমার্কেট দোকান মালিক সমিতি

 

নিউমার্কেটে ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে সংঘর্ষের ঘটনার শান্তিপূর্ণ সমাধান চায় দোকান মালিক সমিতি। 

বুধবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি ডা .দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। 

তিনি বলেন, আমরা তদন্ত কমিটি গঠন করে দোষীদের চিহ্নিত করব। আমরা শান্তিপূর্ণ সমাধান চাই। 

দেওয়ান আমিনুল বলেন, ভবিষ্যতে তুচ্ছ ঘটনা কেন্দ্র করে যাতে কোনো সংঘর্ষ না ঘটে, সে জন্য ঢাকা কলেজের শিক্ষার্থী ও প্রশাসনকে নিয়ে কমিটি গঠন করব। 

তিনি আরও বলেন, দুপক্ষের আলোচনার মাধ্যমে শিগগিরই নিউমার্কেটের দোকান খোলা হবে।  স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি মীমাংসা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর আজ বুধবার পরিস্থিতি শান্ত রয়েছে। নিরাপত্তার জন্য এলাকায় বিপুল পুলিশ রয়েছে। তবে মার্কেটে দোকানপাট খোলেনি।

নিউমার্কেট এলাকায় গত সোমবার দিবাগত রাতের পর গতকাল মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট এলাকার দোকানমালিক ও কর্মচারীদের এই সংঘর্ষ হয়। সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ হোসেন (২০) নামে এক পথচারী গতকাল রাতে চিকিৎসাধীন মারা যান। সংঘর্ষে আহত হন অন্তত ৫০ জন।

ঢাকায় সাম্প্রতিক কালে এ ধরনের সংঘর্ষ হয়নি। সংঘর্ষের কারণে মঙ্গলবার প্রায় পুরো দিন রাজধানীর ব্যস্ত সড়ক মিরপুর রোডের সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল। তার প্রভাবে আশপাশের সড়ক কার্যত অচল হয়ে যায়। নীলক্ষেত ও নিউমার্কেট এলাকার বিপণিবিতানগুলো এখনও খোলা সম্ভব হয়নি।

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট