শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বগুড়ায় আগুনে পুড়ে গেছে দোকান, বাড়ি ও শিক্ষাপ্রতিষ্ঠান

 


বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বন্দরে অগ্নিকাণ্ডে ব্যবসাপ্রতিষ্ঠান, বসতবাড়ি ও শিক্ষাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। গত মঙ্গলবার দিবাগত রাত ২টায় মোকামতলা বন্দরে জ্বালানি তেল ও রান্নার জন্য ব্যবহৃত তরলীকৃত গ্যাস সিলিন্ডারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ১০টায় অতুল সাহা নামে বন্দরের এক ব্যবসায়ী দোকান বন্ধ করে চলে যান। পরে মধ্যরাতে ওই দোকানে আগুন জ্বলে ওঠে। দোকানে পেট্রল, ডিজেল, কেরোসিন ও গ্যাস সিলিন্ডার থাকায় দ্রুত আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। এতে একে একে ওই দোকানসংলগ্ন বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান, আটটি মোটরসাইকেল, একটি বসতবাড়ি ও একটি অনাবাসিক হাফেজিয়া মাদ্রাসা আগুনে পুড়ে যায়। খবর পেয়ে শিবগঞ্জ, সোনাতলা, কাহালু ও বগুড়া সদর ফায়ার সার্ভিসের চারটি দল প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে গতকাল বুধবার ভোররাতের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবদুল হালিম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানার চেষ্টা করা হচ্ছে।

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট