শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

দলের র্স্বাথে কম টাকায় আইপিএল খেলতে রাজি হলেন কোহলী, ধোনি

 

ব্যক্তি নয়, দলের স্বার্থই যে তাঁদের কাছে আগে সেটা আরও এক বার বুঝিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলী।

গতকাল মঙ্গলবার ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন  ছিল । সেখানে স্বাভাবিক ভাবেই বেঙ্গালুরু কোহলীকে এবং চেন্নাই ধোনিকে ধরে রেখেছে। তবে আরও শক্তিশালী দল গড়ার স্বার্থে দু’জনেই আগামী মরসুম থেকে কম অর্থ নিতে রাজি হয়েছেন। আসন্ন আইপিএল নিলামের আগে গত মরসুমে যে অর্থ থেকে দু’জনেই নিজেদের প্রাপ্য অর্থের পরিমাণ কমিয়ে দিয়েছেন।

ধোনি নিজে আগেই দলের কাছে জানিয়েছিলেন তাঁকে প্রথম পছন্দের ক্রিকেটার হিসেবে না বাছতে। সেই মতো চেন্নাই তাঁকে দ্বিতীয় পছন্দের ক্রিকেটার হিসেবে উল্লেখ করেছে। প্রথম পছন্দের ক্রিকেটার হওয়ায় রবীন্দ্র জাডেজা পাচ্ছেন ১৬ কোটি টাকা। ধোনি পাবেন ১২ কোটি। অর্থাৎ, প্রায় চার কোটি টাকা বেতন কমিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আগে তিনি প্রথম পছন্দের ক্রিকেটার ছিলেন।

অন্যদিকে, আরসিবি-তে কোহলী প্রথম পছন্দের ক্রিকেটার হিসেবেই থাকছেন। কিন্তু তাঁর বেতন কমে হয়েছে ১৫ কোটি। অর্থাৎ, ২ কোটি টাকা বেতন কমিয়েছেন কোহলী। গত মরসুমে আইপিএল-এ দলকে প্লে-অফে নিয়ে গিয়েছিলেন কোহলী। যদিও আগেই জানিয়েছিলেন, মরসুমের পরেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। ফলে আগামী মরসুম থেকে কোহলীকে অন্য রূপে পাবে আরসিবি। ক্রিকেটার কোহলীর প্রতিভা নিয়ে কোনও সন্দেহই নেই তাঁর আইপিএল দলের। ফলে কোহলীকে প্রথম পছন্দের ক্রিকেটার হিসেবে বেছে নিতে কোনও অসুবিধেই হয়নি।

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট