বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

নিজেদের মাঠে ব্যর্থ হলো পিএসজি

 

লিওনেল মেসি ব্যালন ডি অর জেতার পর খেলতে নেমেই পিএসজির সমর্থকদের হতাশ করেছেন । গতকাল বুধবার রাতে পিএসজি নিজেদের মাঠ পার্ক ডেস প্রিন্সে ফরাসী লিগে গোলশূন্য ড্র করেছে নাইসের সাথে। এর মাধ্যমে নিজেদের মাঠে জয়ের শতভাগ রেকর্ডের ধারাও ক্ষুন্ণ হয়েছে বিশ্বের সবচেয়ে বেশী দামী দলটির। ম্যাচটি ড্র হলেও পিএসজি ১২ পয়েন্ট বেশী নিয়ে আছে তালিকার শীর্ষেই।
নাইসের গোলরক্ষক ওয়াল্টার বেনিটেজ২৭ মিনিটে রুখে দেন কাইলিয়ান এমবাপ্পের শট। এর পর তিনি ৫১ মিনিটে গোল বঞ্চিত করেন অ্যাঞ্জেল ডি মারিয়াকে। পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মাকে ম্যাচের বেশীরভাগ সময় নিস্ক্রিয় থাকতে হয়েছে। তবে ৩২ মিনিটের মাথায় অ্যান্ডি ডারলটের হেড দুরন্তভাবে প্রতিহত না করলে হয়তো পিএসজিকে হারতেই হতো।
পিএসজি চলতি মৌসুমে এর আগে নিজেদের মাঠের প্রতিটি ম্যাচেই জয়ী হয়েছিল। লিগে টানা চার ম্যাচ জেতার পর আবার পয়েন্ট হারালো পিএসজি। নাইসের ডিফেন্ডার দান্তে জানান তারা পিএসজিকে রুখে দিতে পেরে খুবই খুশী। তিনি বলেন, ‘আজকের পারফরমেন্সে আমরা গর্বিত। আমরা মাঝে মাঝে আক্রমণও করতে চেয়েছি। যখন বল আমাদের দখলে ছিল তখন চেয়েছি বেশী সময় তা ধরে রাখতে। আমি মনে করি দলের সবাই মিলে দারুন খেলাতেই আমরা পয়েন্ট পেয়েছি।
ম্যাচ শুরুর আগে মেসি তার সদ্য জেতা ব্যালন ডি অর ট্রফি সবাইকে দেখান। তবে পিএসজি মাঠে ভাল করতে পারেনি। ইনজুরির কারণে নেইমার ছিলেন না ম্যাচে। তার অনুপস্থিতি পিএসজির আক্রমণের ধার অনেকটাই কমিয়ে দিয়েছে। দিনের সহজ সুযোগটি পেয়েছিল নাইস। ৫৯ মিনিটে মাত্র দুই গজ দূর থেকে নেয়া ক্যাস্পার ডোলবার্গের হেড ক্রসবারে লেগে প্রতিহত হয়। এর পর ৬৪ মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে ১০ গজ দূর থেকে গোল করতে ব্যর্থ হন এমবাপ্পে। সুযোগ পেয়েছিলেন মেসিও। কিন্তু তিনিও ছিলেন এ ম্যাচে ব্যর্থ।

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট