শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

ডেভিস কাপের ফাইনাল থেকে বাদ পড়েছেন জোকোভিচ

 

গতকাল শুক্রবার মাদ্রিদে ২-১ ব্যবধানে একটি নির্ণায়ক দ্বৈত লড়াইয়ে নোভাক জোকোভিচ এবং ফিলিপ ক্রাজিনোভিচকে ৭-৫, ৬-১ সেটে হারিয়ে ডেভিস কাপের ফাইনালে পৌঁছেছে ক্রোয়েশিয়া।
পুরুষদের একক বিশ্বের এক নম্বর জোকোভিচ ক্রোয়েশিয়ান মারিন সিলিককে ৬-২, ৬-২-এ পরাজিত করে উদ্বোধনী ম্যাচে তার দলের ঘাটতি মুছে ফেলেন যেখানে দুসান লাজোভিচ বোর্না গোহোর কাছে ৪-৬, ৬-৩, ৬-২ হেরেছিলেন। তবে ডাবলসে গতি ধরে রাখতে পারেননি ৩৪ বছর বয়সী এই তারকা।
ক্রোয়েশিয়ানরা আগামীকাল রোববারের শোপিসে জার্মানি বা রাশিয়ান টেনিস ফেডারেশনের সাথে লড়াই করবে, 
সার্বিয়ানরা প্রথম দিকে বিশ্বের এক নম্বর পুরুষ জুটি মেকটিক এবং পাভিচের বিরুদ্ধে তাদের নিজেদের ধরে রেখেছিল, কিন্তু ক্রাজিনোভিচ উদ্বোধনী সেটের শেষ খেলায় ব্যর্থ হয়েছিলেন, কারণ মেকটিক মাঝমাঠে ফোরহ্যান্ড রাইফেল করলে তিনি সার্ভ ছেড়ে দেন।
মেকটিক এবং পাভিচের উচ্চতর গতিবিধি এবং ভলি করার ফলে তাদের ক্লাসটি দ্বিতীয় সেটে দেখা গিয়েছিল, সার্বিয়ান জুটি একটি উজ্জ্বল শুরুর পরেও ছিটকে পড়েছিল। জোকোভিচ স্পেনে তার মরসুম শেষ করেছেন, এবং শীঘ্রই ২০২২ অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণের বিষয়ে তার সিদ্ধান্ত ঘোষণা করবেন, কারণ তিনি এখনও তার টিকা দেওয়ার অবস্থা প্রকাশ করেননি। এই বছর থেকে তার তিনটি গ্র্যান্ড স্ল্যাম খেতাব তাকে রজার ফেদেরার এবং রাফায়েল নাদালের ২০টির রেকর্ডের সমান করেছে।

 

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট