শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

অভয়নগরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

 
অভয়নগর ( যশোর ) প্রতিনিধি ঃআজ ১৪ ডিসেম্বর। শহীদ বুদ্ধিজীবী দিবস। মহান মুক্তিযুদ্ধের বিজয়ের ঠিক আগে দেশের শ্রেষ্ঠ সন্তানদের হারানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার, আল-বদর, আল-শামস পরিকল্পনামাফিক দেশের বুদ্ধিজীবীদের ওপর এই হত্যাযজ্ঞ চালায়।

পরাজয়ের আগ মুহূর্তে চরম প্রতিহিংসাপরায়ণ হয়ে ওঠে পাকিস্তানিরা। পাকিস্তানি সেনাদের এদেশীয় দালালরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ বিভিন্ন স্থান থেকে শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবী, প্রকৌশলী, সংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন পেশার প্রথিতযশা ব্যক্তিদের অপহরণ করে নিয়ে যায়।

যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২১ পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উদ‍্যেগ গ্রহন করা হয়। সকাল ৮.৪৫ টায় পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর, পৌর মেয়র সুশান্ত কুমার দাস ( শান্ত ),  উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) তানজিলা আখতার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নির্মল কান্তি কর্মকার,  নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান, নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি সিদ্দিকুর রহমান, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল গণি সরদার, পৌর প্যানেল মেয়র আলহাজ্ব মিজানুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নকিবুল হাসান, কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, অভয়নগর রিপোর্টাস ক্লাবের উপদেষ্টা বদরুজ্জামান, সাধারণ সম্পাদক দবির উদ্দিন মোল্লা, কার্যনির্বাহী কমিটির সদস‍্য সাইফুল ইসলাম, চপল মল্লিক, জোবায়ের হোসেন, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম মল্লিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, ইউএনও অফিস সহকারী সুব্রত কুমারসহ বিভিন্ন ব‍্যক্তি ও সংগঠন নওয়াপাড়া ষ্টেশন বাজারস্থ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট