বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

রামপালে জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শেখ আঃ জলিলের ইন্তেকাল

 
রামপাল প্রতিনিধি: বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ওয়ান ও সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ আঃ জলিল প্রয়াত হয়েছেন ৷ সোমবার (২৭ ডিসেম্বর) সকালে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয় ৷ সেখানে সকাল ৯ টা ১৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৷ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর ৷ তিনি উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ সাদীর পিতা ৷ তার মৃত্যুতে সর্ব মহলে শোক বিরাজ করছে ।
 
 পারিবারিক সূত্রে জানাগেছে, দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্রের সমস্যায় ভূগছিলেন  ৷ বিকাল ৪ টায় কোর্ট মসজিদ প্রাঙ্গনে তার জানাযা শেষে  গার্ড অব অনারের মাধ্যমে তাঁকে দাফন করা হয় ৷
 
তার মৃত্যুতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন  ৷ তার মৃত্যুর খবর শুনে শেষবারের মতো দেখার জন্য বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের   নেতৃবৃন্দ মরহুমের বাড়িতে ছুটে আসেন । বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে সকল উপজেলায় ৩ দিনের শোক পালন করার ঘোষনা দেয়া হয়েছে ৷ এর মধ্যে সকল উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে কালো ব্যাজ ধারন, কালো পতাকা উত্তোলন ও তার স্মৃতিচারণ করা হবে ৷ 
 
বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল  ১৯৪৮ সালের পহেলা নভেম্বর বাগেরহাটের রামপাল উপজেলার চিত্রা গ্রামে জন্মগ্রহণ করেন, পরবর্তীতে তিনি রামপাল সদরে স্থায়ী হন  । ১৯৬৩ সালে বর্ণি ছায়রাবাদ মাধ্যমিক বিদ্যালয় থেকে সাধারণ বিভাগে মেট্রিক,  ১৯৬৫ সালে খুলনা বিএল কলেজ থেকে এইচএসসি  এবং ১৯৬৭ সালে বাগেরহাট পিসি কলেজ থেকে বিএ পাস করেন ।
মহান মুক্তিযুদ্ধে তাঁর অসিম অবদান রয়েছে,  ১৯৬৯ সালে আওয়ামী স্বেচ্ছাসেবক বাহিনীর রামপাল মোংলার  প্রধান হয়ে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গড়ে তোলেন, ১৯৭০ সালে মুক্তিযোদ্ধা সংগ্রাম কমিটির রামপাল উপজেলার সদস্য ছিলেন । তারপর তিনি মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ লিবারেশন ফোর্স মুজিব বাহিনীর  রামপাল মংলা এলাকার কমান্ডার ছিলেন।  দেশ স্বাধীনের পর  তিনি রামপাল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের  কমান্ডার ছিলেন  ও বর্তমানে তিনি বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ওয়ান , সিডিপি'র উপদেষ্টা, গতি'র চেয়ারম্যান এবং আমাদের গ্রাম প্রকল্পের পরিচালনা পরিষদের সদস্য ছিলেন  ।

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট