শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

নড়াইলে নির্বাচনি পরবর্তী সহিংসতার স্বীকারপ্রধান শিক্ষক মিজানুর মোল্লা

 

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের পরাজিত মেম্বার ওয়াজকুরুন  শেখের ও তার দলের লোকজনের বলির পিঠা হচ্ছে ঘড়িভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান মোল্লা। মিজানুর মোল্লার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।


অভিযোগ সুত্রে জানা যায়, নড়াইলের নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ওয়াজকুরুন শেখ, ছিয়াকুল মোল্লা ও মোক্তার প্রতিদন্ধিতা করে। ছিয়াকুল মোল্লা নির্বাচনে জয়ি হয়। মিজানুর মোল্লার পরিবার  ছিয়াকুল মোল্লার নির্বাচন করা ফলে ৪র্থ শ্রনীর এক ছাত্রীকে নিয়ে মিথ্যা বানোয়াট কথা তুলে অনুমোদনহীন অনলাইন পোর্টলে ও যশোর থেকে প্রকাশিত ২ টা পত্রিকায় ভিত্তিহিন সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশ না করার ঐ পত্রিকার কালিয়ার স্থনিয় সাংবাদিক মাষ্টারের ছোট ভাই চাহিনুর মোল্লা ও শরিফ ডাক্তারকে কাছে এক লক্ষ্য টাকা চাঁদা দাবি করে এবং জামিনুর মোল্লাকে ফোন করে বড়িদয়া বাজারে ডেকে নিয়ে সর্বশেষ পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করে । টাকা দিতে অশ্বিকার  করলে  তারা রেগে গিয়ে ভিত্তিহিন সংবাদ প্রকাশ করে ও তাদের হুমকি দেয় বলে জানায় তারা। অপর এক তথ্যের ভিত্তিতে জানা যায় এলাকার সাবেক মেম্বার  কুদ্দুস খান ও পরাজিত মেম্বার প্রার্থী ওয়াজকুরুন, সহিদ খান, মান্নান সেখ সহ তাদের পরিবারের একাধিক সদস্য নিয়ে গত বুধবার এলাকায় একটি কথিত মানববন্ধন করে এবং একটি লিখিত অবেদন করে যার কোন সত্যতা নেই। ভিকটিমের সাথে সরাসরি কথা বললে ঐ ছাত্রী জানায় আমার ছার আমাকে স্কুলের পাশে কোন বাড়ি টয়লেট ব্যাবহার করতে নিষেধ করেছে। ছার আমাকে বলছে টয়লেট যেতে হলে আমার কাছ থেকে চাবি নিয়ে স্কুলের টয়লেটে যাবে। এই তুচ্ছ ঘটনাকে পুজি করে নির্বাচনে হেরে গিয়ে তারা এলাকার এই তুচ্ছ ঘটনাকে তিলকে তাল করে তুলছে। মিজানুর মোল্লা ও তার পরিবারের সদস্যরা জানায় গত রবিবার সকালে পরাজিত মেম্বার প্রার্থী ওয়াজকুরুন ও সবেক মেম্বার কুদ্দুস খান মিজানুর মোল্লার বাড়ির গিয়ে একটি কক্ষে আটকিয়ে ২লক্ষ টাকা চাঁদা চায়। টাকা না দিলে তোর চাকরি তো রাখব না এমনকি এলাকা থেকে সবকিছু রেখে তাড়িয়ে দিব বলে হুমকি দেয়। টাকা না দেওয়ার কারনে গত বুধবার এলাকার দলিও কিছু লোক নিয়ে মানববন্ধন করে।

এ বিষয়ে নিয়ে স্কুলের সভাপতি মাহবুব খান স্কুলের শান্তি-শৃঙ্খলা রক্ষা জন্য নড়াগাতি থানার একটি ডায়েরি করে। উক্ত ডায়েরিতে উল্লেখ করে প্রধান শিক্ষক মিজানুর মোল্লা কোন বিশৃঙ্খলা ঘটায় নি এবং একটি মহল স্কুলের শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহনের দবি জানায় স্কুলের  সভাপতি।

এ বিষয়ে এলাকায় যে কোনো সময় বড় ধারনের অঘটন ঘটতে পারে বলে আশংকা করছে এলাকার নিরীহ মানুষ। বিষয়টি প্রশাসনের সংশ্লিষ্ট কতৃপক্ষের খতিয়ে দেখা জরুরি বলে মনে করছেন এলাকায় সচেতন মহল। 

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট