বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ডাবলসে সানিয়া, বোপান্নাদের জয়

 

অ্যাডিলেডে ডব্লুটিএ এবং এটিপি প্রতিযোগিতায় জয় পেলেন সানিয়া মির্জা, রোহন বোপান্না এবং রামকুমার রমানাথন জুটি।

সানিয়া এবং ইউক্রেনের নাদিয়া কিচেনক প্রথম সেটে পিছিয়ে পড়েও ম্যাচ জেতেন। ডব্লুটিএ ৫০০পর্যায়ের এই প্রতিযোগিতায় তাঁরা হারান গ্যাব্রিয়েলা ডাব্রোস্কি এবং জিউলিয়ানা অলমোসকে। ফল ১-৬, ৬-৩, ১০-৮।

এ ছাড়া এটিপি ২৫০ পর্যায়ের প্রতিযোগিতায় ভারতের রামকুমার এবং অভিজ্ঞ বোপান্নার জুটি সহজেই দ্বিতীয় রাউন্ডে ওঠে। তাঁদের লড়াই ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের জেমি সেরেটানি এবং ব্রাজিলের ফের্নান্দো রম্বোলির বিরুদ্ধে। ৬-২, ৬-১ হারিয়ে দেন বোপান্নারা। প্রি-কোয়ার্টারে তাঁদের সামনে অষ্টম বাছাই মার্কিন জুটি নেথানিয়েল ল্যামোনস-জ্যাকসন উইথ্রো। ম্যাচের পরে রামকুমার সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘‘দারুণ হয়েছে ম্যাচটা। আমরা দু’জনই সার্ভ এবং রিটার্ন ভাল করেছি। পরিকল্পনা অনুযায়ী খেলেছি। এই একই দলের সঙ্গে আমরা অনুশীলন করেছিলাম এক বার। সেটাই কাজে লেগেছে।’’

এটিপি টুরে এই প্রথম বার জুটি বেঁধেছেন বোপান্না এবং রামকুমার। তা নিয়ে রামকুমারের প্রতিক্রিয়া, ‘‘বপসের (বোপান্না) সঙ্গে খেলতে সব সময়ই ভালবাসি। এ রকম এক জন অভিজ্ঞ সঙ্গীর সঙ্গে নামলে নিজের খেলাও আরও উন্নত হয়।’’ মার্চ মাসে ডেভিস কাপে ভারত দেশের মাঠে মুখোমুখি হবে ডেনমার্কের। যে লড়াই হবে নয়াদিল্লিতে ঘাসের কোর্টে। বোপান্না এবং রামকুমারের জুটির সেখানে খেলার সম্ভাবনা রয়েছে। এই প্রতিযোগিতায় তাঁদের জুটি ঠিক কেমন খেলছে, তারও পরীক্ষা হয়ে যাবে। এর পরে ডেভিস কাপ টাইয়ে বোপান্না-রামকুমার জুটি হিসেবে নামবেন কি না, সেটা অধিনায়ক ঠিক করবেন।

রামকুমার আবার ডেনমার্কের এই মুহূর্তে সেরা খেলোয়াড় হোলগার রুনের মুখোমুখি হয়েছিলেন সিঙ্গলসের যোগ্যতা অর্জন ম্যাচে। সেখানে তিনি ৪-৬, ৬-৭ (৭) ফলে হারেন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১০৩ নম্বরে থাকা রুন শেষ পর্যন্ত মূলপর্বে খেলার যোগ্যতা পান।

এই ম্যাচেই প্রতিপক্ষ হিসেবে রুন ঠিক কী রকম তার আন্দাজ পেয়েছেন রামকুমার। তিনি বলেছেন, ‘‘ওই ম্যাচটা ভালই হয়েছিল। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আশা করছি ঘাসের কোর্টে ওর সঙ্গে দারুণ লড়াই হবে।’’

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট