শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বাগেরহাটে শতভাগ শিক্ষার্থীদের করোনা ভ্যাক্সিন প্রদান : জেলা প্রশাসক

 

বাগেরহাট অফিস: কোভিড-১৯ এর নতুন ভ্যারাইটি ‘ওমিক্রন’ সংক্রমণ মোকাবেলার নিমিত্তে বাগেরহাট জেলায় ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। শিক্ষার্থীসহ জনসাধারণের মাঝে ভ্যাক্সিনেশন কার্যক্রম কে সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে সভা, কর্মশালা, ভ্যাক্সিন প্রদানে বিশেষ ক্রাশ প্রোপ্রাম, মাইকিং, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে সচেতনতা বৃদ্ধি, মসজিদ/মন্দিরসহ সকল ধর্মীয় উপাসনালয়ে ব্যাপক প্রচারণা চালানো হয়।

সকল শিক্ষার্থীর টিকা প্রদান কেন্দ্রে হাজিরা নিশ্চিত করার জন্য সকল বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্য, ইউপি মেম্বার ও গ্রাম পুলিশসহ সকলে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে এ কাজে সহযোগিতা করছেন। এজন্য তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এ জেলায় আজ পর্যন্ত ১২+ বছর বয়সী ১৩৬৬৫১ জন শিক্ষার্থীর মধ্যে ১৪১৩০৮ জন শিক্ষার্থীকে (১০৩.৪১%) ভ্যাক্সিনেশন এর ১ম ডোজের আওতায় আনা হয়েছে (অতিরিক্ত শিক্ষার্থীরা হলো সদ্য ষষ্ঠ শ্রেণিতে প্রমোশন প্রাপ্ত, যারা তালিকার বাইরে ছিল)।

সম্প্রতি দেশের সর্বপ্রথম শতভাগ করোনা টিকা (১ম ডোজ) প্রদানকারী উপজেলা হিসেবে ফকিরহাট উপজেলাকে ঘোষণা করা হয়। ভ্যাক্সিনেশন কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি বাগেরহাট-১ আসনের মাননীয় সংসদ সদস্য  শেখ হেলাল উদ্দীনকে, বাগেরহাট-২ আসনের মাননীয় সংসদ সদস্য  শেখ তন্ময়  এবং বাগেরহাট ৩ ও ৪ আসনের সংসদ সদস্যগণকে। এছাড়া বাগেরহাট জেলার পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, পৌরসভার মেয়রবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষক ও অভিভাবকবৃন্দ, সরকারি দপ্তর প্রধানগণ, এনজিও প্রধানগণ, রাজনৈতিক- সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ, স্কাউটস-রোভার নেতৃবৃন্দ, ইমাম পরিষদের নেতৃবৃন্দ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতিসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়া আগামী ০১ মাসের মধ্যে ১২+ সকল শিক্ষার্থীর ২য় ডোজ টিকা নিশ্চিতকরণ এবং এ জেলার মোট জনসংখ্যার কমপক্ষে ৭০% জনগণকে করোনা টিকা প্রদানের জন্য সকলের সহযোগিতায় ব্যাপক কর্মযজ্ঞ চলছে। পাশাপাশি জনগণকে সকল জনসমাগম পরিহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাইরে গেলে সর্বাবস্থায় সঠিকভাবে মাস্ক পরিধান করা ইত্যাদি বিষয়ে সচেতন করা হচ্ছে এবং প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে আইন প্রয়োগ করা হচ্ছে। সকল শ্রেণিপেশার মানুষের সাথে সুসমন্বয়ের মাধ্যমে প্রাপ্ত পর্যবেক্ষণ ও পরামর্শের আলোকে বাগেরহাট জেলায় কোভিড-১৯ এর নতুন ভ্যারাইটি ‘ওমিক্রন’ সংক্রমণ মোকাবেলা করতে সক্ষম হবো।

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট