শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বাগেরহাটের রামপালে ডাকরা বধ্যভূমি সংরক্ষন কমিটির মানববন্ধন

 

রামপাল প্রতিনিধি: বাগেরহাটের রামপাল উপজেলায় ডাকরা বধ্যভূমি সংরক্ষন কমিটির আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০ টায় উপজেলার ডাকরা গ্রামের বধ্যভূমি প্রাঙ্গনে ১৯৭১ সালে সংগঠিত ডাকরা গণহত্যার প্রকৃত ইতিহাস বিকৃত করা ও মোংলা পোর্ট পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান শেখ আঃ সালাম এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও কুরুচীপূর্ন বক্তব্যের প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে স্থানীয় গ্রামবাসী ও মুক্তিযোদ্ধাবৃন্দ অংশগ্রহন করে বলেন, আঃ সালাম এবং তার পরিবার মুক্তিযুদ্ধের সময় স্থানীয় হিন্দু সম্প্রদায় এবং মুক্তিযোদ্ধাদের সহযোগীতা করেছেন। কিন্তুু একটি মহল তার বিরুদ্ধে বানোয়াট ও মিথ্যা অপপ্রচার চালিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আমরা মুক্তিযোদ্ধা এবং শহীদদের পরিবার থাকতে তাদের এই সপ্ন কখনই বাস্তবায়ন হবে না। পিসি রায় এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য ও মুক্তিযোদ্ধা অতিন্দ্র নাথ হালদার, মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, আ. হামিদ শেখ, শেখ আ. হক , শিশির কুমার বিশ্বাস, মিশর কুমার ডাকুয়া, বিষ্ণুপদ বাগচী,উত্তম মন্ডল, সপ্না মজুমদার সহ আলোচিত ডাকরা গণহত্যায় নিহত শহীদ পরিবারের সদস্য ও এলাকাবাসী। 

উল্লেখ্য গত ৩ জানুয়ারী মোংলা পোর্টে শেখ আঃ সালাম এর বিরুদ্ধে একটি পক্ষ মানববন্ধন করে। সেখানে তাকে জড়িয়ে কুরুচীপূর্ণ বক্তব্য দেয়ার দাবীতে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট