শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

‘মিথ্যা’ মামলার শঙ্কা ইমরান খানের

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান অভিযোগ করেছেন, মামলার মধ্য দিয়ে তার দলকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে সরকার। শনিবার করাচির বাঘ-ই-জিন্নাহতে এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।


ইমরানের আশঙ্কা, তার এবং তার মন্ত্রিসভায় যারা ছিলেন তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিতে পারে কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ) ও জাতীয় জবাবদিহি সংস্থা (এনএবি)।

ইমরান বলেন, ‘আপনারা যদি আমাদের দেওয়ালের দিকে ঠেলে দিন, তবে আপনারাই ক্ষতিগ্রস্ত হবেন।’

তিনি বলেন, ‘আজ পর্যন্ত কখনোই পাকিস্তানের আইন ভঙ্গ করিনি। আমি কখনোই কোনো দেশের বিরুদ্ধে নই। আমি ভারত, ইউরোপ কিংবা মার্কিনবিরোধী নই। আমি বিশ্বমানবতার সঙ্গে আছি। সবার সঙ্গে বন্ধুত্ব চাই, কিন্তু দাসত্ব চাই না।’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে নিয়েও আক্রমণাত্মক বক্তব্য দেন ইমরান। 

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের নেপথ্যে পিএমএল-এন প্রধান। দুবার মিথ্যা কথা বলে তিনি পালিয়ে গেছেন। এখন তিনি ফিরে আসার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে পাঞ্জাব পার্লামেন্টে ঘটে যাওয়া সহিংসতা এবং হট্টগোলের নিন্দা জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। 

রোববার নিজের টুইটার অ্যাকাউন্টে এক পোস্টে ইমরান খান লিখেন, পাঞ্জাবের পার্লামেন্টে যা ঘটেছে তা নিন্দনীয় এবং গণতন্ত্রের সমস্ত নিয়ম ও সংবিধানের বিধানের পরিপন্থি। ওই নির্বাচন পরিচালনা করার জন্য চেয়ারে কেউ ছিল না, যা সব নিয়মের লঙ্ঘন। মাফিয়াদের করা এই নির্বাচন আমরা প্রত্যাখ্যান করি। 

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট