শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

লন্ডনে পুলিশের গুলিতে এক সশস্ত্র ব্যক্তি নিহত হয়েছেন

 

গত শনিবার পুলিশ সশস্ত্র কর্মকর্তা মো ব্রিটিশ রাজধানীতে গুলি করে এক ব্যক্তিকে হত্যা করা হলেও চিকিৎসা হচ্ছে না সন্ত্রাসবাদ হিসাবে।

একজন ব্যক্তির দেখা পাওয়ার রিপোর্টের পরে একটি বিশেষজ্ঞ ইউনিটকে ডাকা হয়েছিল। শহরের কেনসিংটন এলাকায় একটি ব্যাংক এবং একটি বুকমেকারে আগ্নেয়া¯ত্র দিয়ে  প্রায় ২০ মিনিট পরে, একটি গাড়ি থামিয়ে গুলি চালানো হয়।

একটি এয়ার অ্যাম্বুলেন্স সহ প্যারামেডিকদের ডাকা হয়েছিল । মেট্রোপলিটন পুলিশ একটি বিবৃতিতে বলেছে, লোকটির পরিচয় নিশ্চিত করার চেষ্টা চলছে।

"মেটের ডিরেক্টরেট অফ প্রফেশনাল স্ট্যান্ডার্ডসকে জানানো হয়েছে এবং পুলিশের আচরণের জন্য এ ঘটনাটি অফিসে জানানো হয়।"তিনি আরো বলেন, "ঘটনাটিকে সন্ত্রাসবাদ হিসাবে বিবেচনা করা হচ্ছে না।"

সাম্প্রতিক তথ্য থেকে জানা যায় যে ৩০টি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। উল্লেখ্য,৩১ মার্চ২০২০ তারিখে শেষ হওয়া বছরে ইংল্যান্ড এবং ওয়েলসে শুটিং, অ্যাকাউন্টিং সব হত্যার চার শতাংশের জন্য। নিহতদের মোট ৮০ শতাংশই পুরুষ।

ইন্ডিপেনডেন্ট অফিস অনুসারে পুলিশ আচরণের জন্য ২০২০-২১ সালে, ইংল্যান্ডে পুলিশের দ্বারা শুধুমাত্র একটি মারাত্মক গুলি চালানো হয়েছিল এবং ওয়েলস ২০১৪-১৫ থেকে তা সর্বনিম্ন সংখ্যা। ব্রিটেন সম্প্রতি তার সন্ত্রাসের হুমকির মাত্রা দ্বিতীয় সর্বোচ্চে উন্নীত করেছে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের লিভারপুলে বোমা হামলার পর । সাক্ষাতের সময় একজন সংসদ সদস্যকেও ছুরিকাঘাতে হত্যা করা হয় সাউথেন্ডের কাছে উপাদান, লন্ডনের পূর্বে, আগের মাসে। পুলিশ এবং প্রসিকিউটররা উভয় হামলাকে চরমপন্থার সাথে যুক্ত করেছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

এই শাখা থেকে আরও পড়ুনঃ

সর্বশেষ আপডেট